জনসন বেবি বাথ ব্যবহারের নিয়ম - জনসন বেবি ক্রিমের উপকারিতা

প্রিয় পাঠক, আপনি কি জনসন বেবি বাথ ব্যবহারের নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে আপনার জন্য এই আর্টিকেলটি। এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাকে জনসন বেবি বাথ ব্যবহারের নিয়ম এবং জনসন বেবি ক্রিমের উপকারিতা সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়ার চেষ্টা করব। এ সম্পর্কে বিস্তারিত ধারণা পেতে হলে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।
জনসন বেবি বাথ ব্যবহারের নিয়ম
এই আর্টিকেলটি পড়লে আরো জানতে পারবেন জনসন বেবি ক্রিম কি বড়রা ব্যবহার করতে পারে, কিভাবে জনসন বেবি ক্রিম ত্বক ফর্সা হয়, জনসন বেবি ক্রিমের দাম, জনসন বেবি ক্রিম কোন দেশের ইত্যাদি।

ভূমিকা

জনসন খুবই সুপরিচিত একটি ব্র্যান্ড এর নাম এটি বিশেষ করে বাচ্চাদের বিভিন্ন ধরনের প্রোডাক্ট এর জন্য বিখ্যাত। একটি শিশুর জন্মের পর তার ত্বকের কোমলতা রক্ষার করার জন্য বিভিন্ন ধরনের ক্রিম বা লোশন ব্যবহার করা হয়ে থাকে। শিশুর ত্বকের রুক্ষতা থেকে বাঁচার জন্য বেশিরভাগ মায়েরা জনসনের বিভিন্ন ধরনের প্রোডাক্ট বিশেষ করে ক্রিম ভালো লোশন বেছে নেয়।
জনসন এন্ড জনসন মূলত আমেরিকান একটি ব্র্যান্ড। এই ব্র্যান্ডের পণ্যগুলোর মধ্যে রয়েছে বেবি বাথ, পাউডার, শ্যাম্পু, লোশন, মালিশ তেল, ক্রিম, জেল। ১৯৮৫ সালের ডিসেম্বর মাসের দুজন চিকিৎসক বাচ্চার বাবা-মাকে জনসন ব্র্যান্ডের পাউডার বাচ্চাদের ব্যবহার না করার নির্দেশ দিয়েছেন।

তবে এরই প্রতিক্রিয়া স্বরূপ একটি সরকারি বিবৃতিতে জানা জানানো হয়েছে যে, পাউডার ব্যবহারের যে ধরনের নির্দেশনা দেওয়া আছে সেভাবে ব্যবহার করলে এগুলো শিশুর ত্বকের জন্য বা শরীরের জন্য নিরাপদ। আমরা এই আর্টিকেলের মাধ্যমে জনসনের বেবি ক্রিম সম্পর্কে আপনাদের সামনে কিছুটা আলোকপাত করার চেষ্টা করব। তাহলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন-

জনসন বেবি ক্রিমের উপকারিতা

জনসন বেবি ক্রিম হচ্ছে বাচ্চাদের জন্য বহুল পরিচিত এবং জনপ্রিয় একটি ব্র্যান্ড যা শিশুদের ত্বকের জন্য খুবই উপকারী এই ক্রিমটি মূলত বিভিন্ন ধরনের পুষ্টি উপাদান দিয়ে তৈরি যা শিশুর ত্বকে সুরক্ষা দিতে অত্যন্ত কার্যকরী। তাহলে চলুন জনসন বেবি ক্রিমের উপকারিতা সম্পর্কে আমরা জেনে নেই-
  • প্রাপ্তবয়স্কদের তুলনায় শিশুদের ত্বক একটু বেশি সেন্সিটিভ সেজন্য যে কোন কারনে এ ত্বকের কোমলতা নষ্ট হয়ে যেতে পারে। জনসন বেবি ক্রিম ব্যবহার করলে শিশুর ত্বক কোমল ও নরম করে তুলে এবং ত্বকের রুক্ষতা দূর করে ত্বককে সুরক্ষিত রাখে
  • জনসন বেবি ক্রিমে রয়েছে ত্বককে হাইডেড রাখার ক্ষমতা ব্যবহার করলে ত্বকে রিহাইডেশন থেকে রক্ষা করে এবং দীর্ঘ সময় ধরে ত্বককে হাইডেড রাখে।
  • শিশুর ত্বকে সুরক্ষিত রাখায় বেবি ক্রিমে রয়েছে অন্যান্য ক্ষমতা। এটি শিশুর ত্বকে বিভিন্ন আবহাওয়ার প্রতিকুলতার হাত থেকে রক্ষা করে এবং পোকা মাকার কামড় থেকে রক্ষা করে।
  • তবে আদ্রতা ধরে রাখতে খুবই কার্যকরী ভূমিকা পালন করে জনসন বেবি ক্রিম। এ ক্রিম ব্যবহার করলে শিশুদের ত্বককে আদ্রতা ধরে রাখে এবং শুষ্কতা থেকে দূরে রাখে। এটি দীর্ঘস্থায়ীভাবে শিশুর ত্বককে নরম ও কমল রাখে।
  • এতে শিশুর ত্বক কোমল ও মসৃণ করার পাশাপাশি ত্বকের উজ্জ্বলতাও বৃদ্ধি করে। শিশুদের ত্বক ফর্সা করায় জনসন বিবি ক্রিমে রয়েছে অত্যন্ত জনপ্রিয়তা।
  • জনসন বেবি ক্রিম ছোটদের পাশাপাশি বড়রা ব্যবহার করতে পারে। এটি বড়দের জন্য অনেক উপকারী কারণ জনসন বেবি ক্রিম মশ্চারাইজার হিসেবে কাজ করে থাকে।
  • যাদের ত্বক অত্যন্ত সেনসিটিভ অন্য কোন ক্রিম তাদের ত্বকে সুরক্ষা দিতে পারেনা তাদের জন্য এই ক্রিমটি খুবই উপকারী।
  • এটি বড়দের ত্বককে ও হাইড্রেড রাখতে সহায়তা করে এবং রুক্ষতা ও শুষ্কতা হতে ত্বককে সুরক্ষিত রাখে।

জনসন বেবি ক্রিম কি বড়রা ব্যবহার করতে পারে

জনসন বেবি ক্রিম নিঃসন্দেহে বড়রা ব্যবহার করতে পারবে কারণ এটি খুবই সাধারণ একটি ক্রিম। ক্রিমটি শিশুদের ত্বকের জন্য অনেক উপকারী। কিন্তু বড়দের ত্বকের জন্য তেমন উপকারী নাও হতে পারে। কারণ বড়দের ত্বক এবং শিশুদের ত্বক সম্পূর্ণ আলাদা। বড়দের ত্বকে বিভিন্ন রকম সমস্যা থাকে যা শিশুদের ত্বকে থাকে না।

সেজন্য এই ক্রিমটি শিশুদের ত্বকে ভালো কাজ করে থাকে। শিশুদের মত তেমন উপকার না আনলেও ত্বকের কোন ক্ষতি হবে না। এজন্য এটি নিরাপদে ব্যবহার করতে পারবেন। তবে যাদের ত্বক শিশুদের মতো সেনসিটিভ তারা এই ক্রিমটি ব্যবহার করতে পারেন তাদের জন্য এটি খুব উপকারী।

বড়রা এই ক্রিমটি ব্যবহার করতে চাইলে শীতে ব্যবহার করবেন কেননা বড়দের ত্বক  শিশুদের তুলনায় বেশি তৈলাক্ত।

কিভাবে জনসন বেবি ক্রিম ত্বক ফর্সা হয়

জনসন বেবি ক্রিম দিয়ে ছিরাম বানিয়ে মুখে মাখলে মুখ তাড়াতাড়ি ফর্সা হয় তাহলে চলুন কিভাবে ছিরাম বানানো যায় এবং সেটি কিভাবে ব্যবহার করলে ত্বক ফর্সা হয় জেনে নেই-

প্রথমে নিতে হবে এক চামচ পরিমাণ জনসন বেবি ক্রিম সাথে দুই চামচ গোলাপ জল নিতে হবে। তারপর এগুলোকে ভালোভাবে মিশাতে হবে। মেশানো হয়ে গেলে তার সাথে কয়েক ফোঁটা আমন্ড অয়েল মিশাতে হবে এভাবে তৈরি করা হয় স্ক্রিন কেয়ার সিরাম। এটি মুখে ব্যবহার করার পূর্বে কুসুম কুসুম পানিতে কাপড় ভিজিয়ে মুখ একটু মুছে নিতে হবে।


তারপর কয়েক ফোঁটা গোলাপজল মুখে মাখিয়ে নিতে হবে এবং ভালোভাবে মেসেজ করতে হবে। মেসেজ করা হয়ে গেলে এই সিরামটি আঙ্গুলে নিয়ে মুখে মেখে কয়েক মিনিট মেসেজ করতে হবে। তবে এটি ব্যবহার করতে হবে রাতে। রাতে ব্যবহার করলে এর ফলাফল ভালো পাওয়া যাবে। এভাবে নিয়মিত ব্যবহার করলে  ত্বকের  রং ফর্সা হয়ে উঠবে।

জনসন বেবি ক্রিমের দাম

জনসন বেবি ক্রিমের পরিমাণ অনুযায়ী দাম আলাদা আলাদা। ১০০ গ্রাম বেবি ক্রিমের দাম বাংলাদেশে ৫৯০ টাকা। জনসন বেবি ক্রিমের কয়েক ধরনের কোয়ালিটি রয়েছে। কোয়ালিটি অনুযায়ী দাম আলাদা আলাদা হয়ে থাকে। জনসন বেবি ক্রিম ১০০ গ্রাম হচ্ছে মৃদু এবং পুষ্টিকর স্কিন কেয়ার প্রটেক্ট যা শিশুদের শুষ্ক ত্বকের জন্য তৈরি করা হয়েছে।

এটি হালকা ওজনের এবং চর্বিহীন ক্রিম যা আপনার শিশুর ত্বকের কমল এবং স্বাস্থ্যকর করে তুলতে সাহায্য করবে। এটা শিশুদের ত্বকের আদ্রতা ধরে রাখে এবং ত্বককে সম্পূর্ণভাবে সুরক্ষা প্রদান করে।

জনসন বেবি ক্রিম কোন দেশের

জনসন বেবি ক্রিম হচ্ছে জনসন এন্ড জনসনের মালিকানাধীন এবং আমেরিকা একটি ব্র্যান্ডের নাম। এ কোম্পানির মূলত শিশুদের বিভিন্ন ধরনের প্রসাধনী তৈরি করে শিশুদের ত্বকের যত্নের জন্য৷ এ ব্র্যান্ডের বিভিন্ন ধরনের পণ্য রয়েছে যেমন শিশুর পাউডার, শ্যাম্পু, বডি লোশন, তেল, জেল ইত্যাদি।

শিশুর যত্নের জন্য এই পণ্যগুলো তৈরি করা হয়। এই ব্র্যান্ড নিরাপদ পণ্য তৈরি করার জন্য বিশ্বে জনপ্রিয়তা এবং খ্যাতি অর্জন করেছে।

জনসন বেবি বাথ ব্যবহারের নিয়ম 

বাচ্চাদের গোসল করাতে ব্যবহার করা হয় জনসন বেবি বাথ। অনেক মায়েরা রয়েছে যারা বাচ্চাদের নরম ত্বকে সাবান দিয়ে গোসল করায়। কিন্তু সাবানের তুলনায় জনসন বেবি বাথ বাচ্চাদের ত্বকের জন্য বেশি উপকারী। এটি ত্বককে নরম ও মসৃন রাখে সেই সাথে ত্বকের সুস্বাস্থ্য বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আপনি যদি বাচ্চার ত্বকের সুস্বাস্থ্য নিয়ে সচেতন থাকেন তাহলে অবশ্যই আপনি সাবানের পরিবর্তে এটি ব্যবহার করবেন। জনসন বেবি বাথ ব্যবহারের জন্য প্রথমে একটি নরম কাপড়ে সামান্য পরিমাণ জনসন বেবি বাথ নিয়ে নিবেন। তারপর সেই নরম কাপড় দিয়ে বাচ্চার গায়ে  ধীরে ধীরে মেসেজ করুন।

এটি সামান্য পরিমাণ নিয়ে নিলে প্রচুর ফেনা হয়। তারপর বাচ্চাকে পরিষ্কার পানি দিয়ে গোসল করান।মিল্ক এবং রাইচের সংমিশ্রণে তৈরি করা হয়েছে জনসন বেবি বাথ যা বাচ্চাদের ত্বকের জন্য খুবই স্বাস্থ্যকর। এটা নিয়মিত ব্যবহার করলে বাচ্চার ত্বক নরম এবং মসৃণ হয়ে উঠব। জনসন বেবি বাথ বাচ্চারা যেমন ব্যবহার করতে পারবে সেই সাথে প্রাপ্তবয়স্ক করা ব্যবহার করতে পারবে। এটি প্রাপ্তবয়স্কদের ত্বকের জন্যও নিরাপদ। 

মন্তব্য 

জনসন বেবি ক্রিম জনসন বেবি বাথ আমাদের কাছে অনেক পরিচিত। অধিক পরিচিত হওয়ার কারণে প্রায় মায়েরা এই ক্রিমটি ব্যবহার করে থাক। জনসনের পণ্যগুলো ব্যবহার করে উপকারিতা অনেক পাওয়া যায়। তবে এই ক্রিমটি ব্যবহার করে ত্বকের কোন সমস্যা দেখা দিলে সেক্ষেত্রে বাচ্চার ত্বকে ব্যবহার না করাই ভালো। 

প্রিয় পাঠক, এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং উপকৃত হন তাহলে আপনি আপনার বন্ধু বান্ধব এবং আত্মীয়-স্বজনের সাথে শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url