১০টি সেরা এন্ড্রয়েড এমুলেটর যা আপনি ২০২৩ সালে উইন্ডোজ ১০ এবং ১১ এর জন্য ব্যবহার করতে পারেন

 প্রিয় পাঠক, আপনি কি ১০টি সেরা এন্ড্রয়েড এমুলেটর সম্পর্কে জানতে চান? তাহলে আসুন আজ আমরা আপনাকে এই আর্টিকেল এর মাধ্যমে বেস্ট এন্ড্রয়েড এমুলেটর সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করব। এ সম্পর্কে বিস্তারিত জানার জন্য আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

১০টি সেরা এন্ড্রয়েড এমুলেটর
এ আর্টিকেল পড়লে আপনি জানতে পারবেন কিভাবে এন্ড্রয়েড এমুলেটর কাজ করে এবং আপনার পিসিতে এন্ড্রয়েড এমুলেটর কিভাবে ইনস্টল করা যায় ইত্যাদি।

ভূমিকা

আপনার উইন্ডোজ পিসিতে যদি আপনি অ্যান্ড্রয়েড চালাতে চান তাহলে আজ এমুলেটরের স্বল্পতা নেই। আপনারা যারা উইন্ডোজ পিসিতে অ্যান্ড্রয়েড এমুলেটর ব্যবহার করবেন বলে ভাবছেন তাদের এমন অনেক কারণ আছে। এই ক্ষেত্রে অ্যান্ড্রয়েড ডেভেলপারগণ তাদের এ্যাপগুলি পরিবর্তন বা সংশোধন করতে পারেন। গেমাররা একটি বড় পর্দায় এ্যন্ড্রয়েড গেম (যেমন এ্যন্ড্রয়েড আরপিজি গেম এবং এ্যন্ড্রয়েডের জন্য সেরা কিছু গ্যাচা গেম) উপভোগ করতে পারেন এবং তালিকাটি চলমান থাকে।

এটি বলা যায়, অ্যান্ড্রয়েড এমুলেটরগুলির সমস্যা হল এটি অনেক সময় বিজ্ঞাপনের মতো কাজ করে না। আমি ২০২৩ সালে এক ডজনেরও বেশী এমুলেটর চেষ্টা করে ১০টি সেরা এন্ড্রয়েড এমুলেটর আনতে সক্ষম হয়েছি।

উইন্ডোজ ১১ পিসির সেরা এন্ড্রয়েড এমুলেটরস

এখানে উইন্ডোজ ১১ এর জন্য সেরা এন্ড্রয়েড এমুলেটরস এর তালিকা তৈরী করেছি। কিন্তু সেগুলো উইন্ডোজ ১০, উইন্ডোজ ৮, ৮.১, ৭ এবং উইন্ডোজ এক্সপিতেও কাজ করবে। আপনি নীচের লিঙ্কে ক্লিক করে যেকোনো এমুলেটরে যেতে পারেন। এ ছাড়াও, নীচে আমরা এন্ড্রয়েড ইমুলেশন সম্পর্কিত কিছু টিপস এবং প্রযুক্তিগত তথ্য অফার করেছি যাতে আপনি এটির সাহায্যে যেতে পারেন।
উইন্ডোজ ১১ পিসির সেরা এন্ড্রয়েড এমুলেটরস এর তালিকা-
1. BlueStacks
নিঃসন্দেহে BlueStacks সেরা এন্ড্রয়েড এমুলেটর মধ্যে একটি যা আপনি উইন্ডোজ পিসিতে খুঁজে পেতে পারেন। এটি শুধুমাত্র গেমিং-ই কভার করে না সাধারণ ব্যবহারকারীগণ যদি এন্ড্রয়েড এ্যাপস উইন্ডোজ পিসিতে উপভোগ করতে চায় তাহলে BlueStacks সবচেয়ে ভালো এন্ড্রয়েড এমুলেটর।
2. Gameloop
Gameloop হলো অন্য আর একটি উপায় যা আপনি উইন্ডোজ পিসিতে উচ্চ মানের এন্ড্রয়েড গেমিং এর অভিজ্ঞতা নিতে পারেন। ডেডিকেটেড গেমারদের জন্য গেমিং এমুলেটর তৈরী করা হয়েছে যাতে তারা চাইলে এন্ড্রয়েড মোবাইলের গেম উইন্ডোজ পিসিতে খেলতে পারেন।
3. Android Studio
আপনি যদি একজন ডেভেলপার হয়ে নতুন এন্ড্রয়েড এ্যাপ পরীক্ষা করতে চান তাহলে কেন গুগল অফিসিয়াল এন্ড্রয়েড এমুলেটরের সাথে থাকবেন না? এমুলেটরটি এন্ড্রয়েড SDK এর সাথে প্যাকেজ করা হয় এবং সরাসরি এন্ড্রয়েড স্টুডিও থেকে চালু করতে পারে যেটি সম্ভবত সেই স্থান যেখান থেকে আপনি কোডিং করতে পারেন।
4. LDPlayer
যদি আপনি দেখতে চান এন্ড্রয়েড এমুলেটর উইন্ডোজ ১১ এ তাহলে আমি আপনাকে সর্বশেষ এমুলেটর LDPlayer এর প্রস্তাব করবো। এটি তুলনামূলকভাবে নতুন এবং এটি দ্রুত জনপ্রিয়তা পেয়েছে এর কর্মদক্ষতার কারণে।
5. MEmu Play
MEmu Play হলো আরও একটি অসাধারণ এন্ড্রয়েড এমুলেটর যা উইন্ডোজের অনেক আকর্ষণ অর্জন করেছে। যদিও এই এমুলেটরটি গেম-এর জন্য অসাধারণ অপটিমাইজেশন। তবে আমি চিন্তা করি একটি অনেকগুলো এমুলেটরের মধ্যে সাধারণ ব্যবহাকারীর জন্য সবচেয়ে ভালো।
6. Nox Player
আপনি যদি এমন একজন হন যিনি উইন্ডোজের জন্য এন্ড্রয়েড এমুলেটর খুঁজছেন এবং এটিতে গেমিং ছাড়াও আরও অনেক বৈশিষ্ট্য থাকবে। তাহলে Nox Player হলো আপনার জন্য সবচেয়ে উপযুক্ত।
7. PfimeOS
PrimeOS কোন এন্ড্রয়েড এমুলেটর নয়, এটি একটি এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম। এটি যেকোন উইন্ডোজ পিসিতে সিপিইউ ও জিপিইউ এর প্রকৃত শক্তি ব্যবহার করে নির্বিঘ্নে চলতে পারে।
8. Genymotion
Genymotion হলো একটি জনপ্রিয় ভার্চুয়াল ডিভাইস। বিশেষ করে ডেভেলপারদের জন্য। এ এন্ড্রয়েড এমুলেটরে আপনি কল অফ ডিউটি এবং পাবজি ইনস্টল করতে পারবেন না।
9. ARChon
Archon সাধারণত এন্ড্রয়েড এমুলেটর নয়। ARChon মূলত একটি ক্রোম এ্যাপ। তারমানে এই এন্ড্রয়েড এ্যাপটি ক্রোম-এ চলে।
10. Bliss OS
অবশেষে যদি আপনি বেশী পরিমাণ এন্ড্রয়েড এমুলেটর ব্যবহার করতে চান তাহলে ডুয়েল বুটিং এন্ড্রয়েড আপনার পিসিতে কেন বিবেচনা করবেন না?

কিভাবে এন্ড্রয়েড এমুলেটর কাজ করে?

এন্ড্রয়েড এমুলেটর বা এমুলেশন কোনটাই সাধরণত নতুন কিছু নয়। এটি সাধারণত একটি ভার্চুয়াল যন্ত্র যা উইন্ডোজ বা অন্য কোন প্লাটফর্মের উপর নির্ভর করে চলে - উইন্ডোজের মতো লিনাক্সের ভার্চুয়াল মেশিনে বা ক্রোমবুকে লিনাক্স ব্যবহার করে।

আপনার পিসিতে এন্ড্রয়েড এমুলেটর কিভাবে ইনস্টল করবেন?

একটি পিসিতে এন্ড্রয়েড এমুলেটর ইনস্টল করা খুবই সহজ। এমুলেটরগুলি আপনাকে EXE ফাইল প্রদান করবে যা প্রতিটি এমুলেটরের নিচে দেয়া লিংক থেকে ডাউনলোড করা যাবে। সেটআপ ফাইল EXE ডাউনলোড করার পরে সেটিতে ডাবল ক্লিক করুন এবং এটি ইনস্টলেশন উইজার্ড শুরু করবে। এখন "Next" এ ক্লিক করুন এবং স্ক্রীনে দেয়া নির্দশাবলী অনুসরন করুন।

এন্ড্রয়েড এমুলেটর ব্যবহারের পূর্বে কিছু পরামর্শ

উইন্ডোজ পিসিতে এন্ড্রয়েড এমুলেটর ব্যবহারের পূর্বে আমার প্রথম পরামর্শ হলো BIOS সেটিংস-এ ভার্চয়ালাইজেশন সক্রিয় আছে কিনা তা নিশ্চিত করুন। আপনি যদি দ্রুত কর্মক্ষমতা চান তাহলে এটি অতিব প্রয়োজনীয়।

স্থানীয়ভাবে উইন্ডোজ ১১ তে এন্ড্রয়েড এ্যাপস চালুকরন

আপনি এখন উইন্ডোজ ১১ তে এন্ড্রয়েড এ্যাপস ইনস্টল এবং চালু করতে পারেন যাতে আপনার উইন্ডোজ ১১ পিসির জন্য এন্ড্রয়েড এমুলেটরের প্রয়োজন নাও হতে পারে।

শেষ কথা

সুতরাং, এটি আমার সেরা কয়েকটি এন্ড্রয়েড এমুলেটরগুলোর তালিকা যা আপনি উপরে দেখেছেন, আপনি চাইলে আপনার উইন্ডোজ পিসিতে এই এন্ড্রয়েড এমুলেটরগুলো চালাতে ব্যবহার করতে পারেন। প্রিয় পাঠক , এই পোস্টটি পড়ে যদি আপনার ভালো লাগে এবং উপকৃত হন তাহলে আপনি আপনার কাছের মানুষ এবং বন্ধুদের সাথে শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url